ভালবাসতে শেখো
- মোস্তাক আহমেদ ০৪-০৫-২০২৪

কেউ যদি ভুলে যেতে চাই, যাক
তবু তুমি ভালো থেকো, জীবনটা ভালো থাক।
কেউ যদি অবজ্ঞা করে তোমায়, করুক!
ঘৃণা নিয়ে হিংসুটে মাথাখুড়ে মরুক।


জীবনে কখনো হবে উত্থান বা পতন
তাই বলে হেরে গেলে ভেঙ্গো না মন।
লোভ-ক্ষোভ, হিংসা, বিষাদ ভুলে হর্ষ
অপেক্ষার ঘোর কেটে আসবে শুভ বর্ষ।


জীবন একটাই, ভালোবাসো তারে
লাভ-ক্ষতির অংক কষে নিঃশেষ হও নারে!
ভালবাসতে শেখো নিজেকে এবং মানুষে
জিতবে একদিন তুমিও পরাজয় শেষে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।